Skip to content
Home » জনপ্রিয় পাঁচটি ফ্রি ভিপিএন!

জনপ্রিয় পাঁচটি ফ্রি ভিপিএন!

জনপ্রিয় পাঁচটি ফ্রি ভিপিএন রিভিউ!

ইন্টারনেট দুনিয়ায় এখন অনেক কিছুই সম্ভবপর হয়ে উঠেছে। আমরা অনেক সময় আমার পরিচয় গোপন রেখে ইন্টারনেট ব্যবহার করার জন্য ভিপিএন বা Virtual Private Network (VPN) ব্যবহার করে থাকি। ভিপিএন সেবার মাধ্যমে আমরা আমাদের ডিভাইসের আইপি অ্যাড্রেস গোপন রেখে যেকোনো সাইটে ঢুকতে পারি। অনেক সময় দেখা যায়, কিছু ওয়েবসাইট আমাদের দেশের জন্য প্রবেশাধিকার দেয় না। সেক্ষেত্রে আমরা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক বা ভিপিএন ব্যবহার করে সেই ওয়েবসাইটগুলোতে প্রবেশাধিকার নিতে পারি। বর্তমানে ভিপিএন বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। তবে আমরা হয়তো অনেকেই জানি না কোন ভিপিএনগুলো আমাদের জন্য নিরাপদ ও বেশ দ্রুত গতিতে ইন্টারনেট ব্যবহার করা যায়। সব ভিপিএন সেবায় আমরা সমান পরিমাণে ইন্টারনেট স্পিড পাই না, আবার কিছু কিছু ভিপিএন আমাদের গোপনীয়তা রক্ষা করে না বরং আমাদের তথ্য চুরি করে নেয়। তো আজ আমরা জনপ্রিয় পাঁচটি ফ্রি ভিপিএন (VPN) নিয়ে কথা বলব, যেগুলো তাদের ব্যবহারকারীদের তথ্য যথেষ্ট গোপন রাখতে সক্ষম ও বেশ ভালো ইন্টারনেট স্পিড দিয়ে থাকে। চলুন শুরু করা যাক!

⏩ আরও পড়ুন: কীভাবে ফেসবুক আইডি ভেরিফাই করবেন?

সর্বাধিক জনপ্রিয় পাঁচটি ফ্রি ভিপিএন

টার্বো ভিপিএন (Turbo VPN)

বর্তমানে সর্বাধিক জনপ্রিয় ভিপিএন সেবাগুলোর মধ্যে টার্বো ভিপিএন অন্যতম। এটার ইউজার ইন্টারফেস বেশ সাধারণ যা ব্যবহার করতে বেশি ভোগান্তি পোহাতে হয় না। এখনো পর্যন্ত গুগল প্লে স্টোরে এটি ১০০ মিলিয়নের বেশি বার ডাউনলোড হয়েছে এবং এর রেটিং ৪.৬ স্টার। এটা ব্যবহারকারীর তথ্যের গোপনীয়তার বিষয়ে বেশ সতর্ক। এছাড়া এই ভিপিএন ব্যবহারের সময় ইন্টারনেট স্পিড ফাস্ট থাকে।

নর্ড ভিপিএন (Nord VPN)

এটাও টার্বো ভিপিএনের মতোই অনেক জনপ্রিয়। এটাতেও থাকছে ব্যবহারকারীদের জন্য বেশ ভালো গোপনীয়তা নীতিমালা ও ইন্টারনেট স্পিড। গুগল প্লে স্টোরে এটি ১০ মিলিয়নের বেশি বার ডাউনলোড হয়েছে এবং এর রেটিং ৪.৩।

সুপার ভিপিএন (Super VPN)

সেরা ভিপিএনগুলোর মধ্যে এটি একটি। এর ইউজার ইন্টারফেস খুবই সাদামাটা, যে কেউ সহজেই এটি ব্যবহার করতে পারবে। এর ইন্টারনেট স্পিডও বেশ ভালো। গুগল প্লে স্টোর থেকে এটি ১০০ মিলিয়নের বেশিবার ডাউনলোড হয়েছে এবং এর রেটিং আছে ৪.৭ স্টার।

⏩ আরও পড়ুন: আপনার ফোন ভালো রাখার উপায়!

এক্সপ্রেস ভিপিএন (Express VPN)

ওপরের ভিপিএনগুলো থেকে এটাকে খুব একটা আলাদা করা যায় না। এটার ইন্টারফেস খুব স্মুথ ও রেসপন্সিভ। এর গোপনীয়তার দিকে বেশ নজরদারি আছে যে কারণে ব্যবহারকারীদের নিকট এটা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এক্সপ্রেস ভিপিএনটি গুগল প্লে স্টোর থেকে ১০ মিলিয়নের বেশি সময় ডাউনলোড হয়েছে এবং এর রেটিং ৪.৪ স্টার।

টাচ ভিপিএন (Touch VPN)

আমাদের তালিকার সর্বশেষ ভিপিএন সেবাটি হলো টাচ ভিপিএন। ওপরের সবগুলোর মতো এটাও একটি ফ্রি ভিপিএন, তবে আপনি অ্যাড দেখতে না চাইলে প্রিমিয়াম সদস্য হতে পারেন। এই ভিপিএনটি বেশ দ্রুত কাজ করে এবং এর ইউজার ইন্টারফেস অনেক সাদামাটা। এটি গুগল প্লে স্টোরে ১০ মিলিয়নের বেশিবার ডাউনলোড হয়েছে এবং এর রেটিং আছে ৪.৩ স্টার।


প্রিয় পাঠক, এই ছিল সর্বাধিক জনপ্রিয় পাঁচটি ফ্রি ভিপিএন সম্পর্কে বিস্তারিত। আপনারা নিজেদের ডিভাইসে এই ভিপিএনগুলোর মধ্যে থেকে যেকোনোটা ব্যবহার করতে পারেন। কেউ কিছু না বুঝলে কিংবা কারও কোনো প্রশ্ন থাকলে কমেন্ট করতে পারেন। ধন্যবাদ।

⏩ আরও পড়ুন: হারানো মোবাইল ফোন কীভাবে খুঁজে পাবেন?

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন:

2 thoughts on “জনপ্রিয় পাঁচটি ফ্রি ভিপিএন!”

মন্তব্য করুন: